মাশরাফি বিন মুর্তজা



Book Details:

  • Book Name: Mashrafe
  • Author: Debabrata Mukhopadhyay
  • Genre: Biography
  • Publisher: Ekushey Book Fair
  • Published: 2016
  • Total pages: 502
  • Category: Story Books
  • PDF Size: 73 Mb

১৯৮২ সালের ১৪ ফেব্রুয়ারি নড়াইলে ন্যাপের নেতা অ্যাডভোকেট “অতিয়ার রহমান” ও “খালেদা রহমান বেলা” এর কন্যা “হামিদা রহমান বলাকা” এর বিয়ে, “গোলাম নবী” ও “সৈয়দা রোকেয়া সুলতানা” এর ছেলে “গোলাম মুর্তজা স্বপন” এর সাথে।

দাম্পত্য জীবনের শুরু টা এভাবেই। বলাকার গর্ভে তখন সাত মাসের সন্তান। একদিন নেপাল সরকার বললেন, “দেখি তো মা তোর হাত টা দে। একটু দেখি। “এরপর আস্তে আস্তে বললেন, ” তোর কোলে তো রাজপুত্র আসছে রে মা। ছেলে হবে তোর।  
” সকাল ৮:৩০ শীতের কুয়াশা চিরে ভেতর থেকে পরপর দুটো চিৎকার ভেসে আসে। বলাকার প্রবল চিৎকার।
পরপরই একটা নতুন প্রান, এই জগতে এক নবাগত চিকন তার স্বরে জানিয়ে দেয় সে এসেছে। প্রবল চিৎকারে যেনো পুরো বাংলাদেশ কাপিয়ে ঘোষনা করে দেয়, আমি এসেছি।আমি চলে এসেছি, রাজত্ব করবো বলে।

হঠাৎ চেনা কন্ঠে কেউ বলে উঠলো, ছেলে দেখবি না বেলা? বলাকা শুধু বিষ্ময় আর মুগ্ধতা নিয়ে তাকিয়ে থাকেন -এই আমার ছেলে!
এই ছেলেটাই ছিলো আমার পেটে!এতগুলো বছর পার করে আজও সেই গল্প বলতে গিয়ে বলাকার চোখ জলে ভরে ওঠে।   “এত্তটুকু! এত্তটুকু ছিলো।
আমি শুধু দেখলাম, কী ফর্সা একটা পুতুল। আমি বললাম এটা আমার ছেলে। ” হা এটা বলাকারই ছেলে। নাম কৌশিক। পুরো নাম মাশরাফি বিন মুর্তজা।       মাশরাফি  এর লেখা আত্মজীবনী বই



                                                             Download 

Post a Comment

0 Comments